শেষ অবধি মাশরাফি-সাকিবের নতুন কোচ হলেন দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিংগো। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তার সাথে দুই বছরের চুক্তি করেছে। শনিবার এক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি নিশ্চিত করেছেন।

ডোমিংগো ২৫ আগস্ট ঢাকায় আসবেন। তার বেতন প্রায় 25,000 ডলার হবে। বিসিবি'র যে কয়েকটি সাক্ষাৎকার নিয়েছিল তার মধ্যে কেবল ডোমিংগো ঢাকায় এসে তাঁর সাক্ষাত্কার নিয়েছিলেন। বাকিদের একটি টেলি-সম্মেলনে সাক্ষাত্কার দেওয়া হয়েছিল।

কোচের শর্টলিস্টে ডমিংগোয়ের সাথে ছিলেন নিউজিল্যান্ডের মাইক হেসন। তবে হেসনকে আনতে, বিসিবিকে মাসে প্রায় $ 5,000 ডলার বের করতে হবে। যা অনেক কঠিন ছিল।

২ জুন, গ্যারি কার্স্টেন দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ নিযুক্ত হন। এ সময় সহকারী কোচ হন ডোমিংগো। ২০০২ সালের ডিসেম্বরে তিনি কার্স্টেনের কাছ থেকে কেবল টি-টোয়েন্টি কোচের ভূমিকা গ্রহণ করেছিলেন। ২ মে, কার্স্টেন ঘোষণা করেছিলেন যে প্রোটিয়া জুলাইয়ের শেষদিকে প্রধান কোচ হিসাবে পদত্যাগ করবেন। তারপরে ডারমিংগো কার্স্টেনের স্থলাভিষিক্ত হন।

প্রধান কোচের দায়িত্ব নেওয়ার পর টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকাতে জায়গা করে নিয়েছিল ডোমিংগো। ২ সেপ্টেম্বর, তাঁর সাথে চুক্তিটি আরও দুই বছর বাড়ানো হয়েছিল। দক্ষিণ আফ্রিকা ডোমিংগোতে বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছিল।

27 আগস্ট প্রায় চার বছর চাকরি করার পরে, ডোমিংগো নতুন প্রধান কোচ হিসাবে ওটিস গিবসনকে প্রতিস্থাপন করেছিলেন। তবে তারা ডমিংগোকে নিজের কাছাকাছি রেখেছিল, দক্ষিণ আফ্রিকাকে 'এ' দলের দায়িত্ব দিয়েছিল। সেখান থেকে এই অভিজ্ঞ কোচ বাংলাদেশ দলে যোগ দেন।


Post a Comment

Previous Post Next Post