অনেকেই  PUBG KR Version এর কথা শুনেছেন আবার অনেকেই শুনেন নাই।

চলুন আজকে কম্পেয়ার করে দেখি পাবজি গ্লোবাল নাকি পাবজি KR কোনটা আপনার জন্য বেটার।



PUBG KR Version:
মূলত কোরিয়া এবং জাপান এর জন্য বানানো একটি Version। এই Version টি বানিয়েছে LightSpeed, Quantum এবং Krafton Game Union.

পাবজি KR এর বিশেষ সুবিধা হলো যেসব গান আপনি বেশি ব্যবহার করেন যেমন " M416,AKM,Kar98k,Scar-L,Groza,UMP,Shot Gun এবং Pan এর স্কিন পাবেন সিল্ভার ফ্রাগ বা রিডিম করে, আর সবচেয়ে মজার বেপার হলো প্রত্যেক স্কিন এর জন্য আপনাকে মাত্র ৩৬০ সিল্ভার ফ্রাগ খরচ করতে হবে।

আরো মজার বিষয় হচ্ছে আপনি সিল্ভার ফ্রাগ দিয়ে শুধু গান স্কিন ই নয় US Jeep/ গাড়ির স্কিন ও নিতে পারবেন এবং সেটা মাত্র ৩৬০ সিল্ভার ফ্রাগ দিয়ে, আবার চাইলে আপনি বিমান এর স্কিন ও কিনতে পারবেন শুধু মাত্র ৪৮০ সিল্ভার ফ্রাগ দিয়ে রিডিম করে, আবার হেলমেট  এর স্কিন কিনতে পারবেন ৭২০ সিল্ভার ফ্রাগ দিয়ে রিডিম করে। আরো আছে ব্যাগপ্যাক স্কিন শুধুমাত্র ৭২০ সিল্ভার ফ্রাগ দিয়ে নিতে পারবেন অনেক সুন্দর সুন্দর ব্যাগপ্যাক স্কিন, আরো আছে বাইক স্কিন সহ সব ধরনের স্কিন।
এক কথায় আপনি আপনার সবকিছু ডেকোরেট করতে পারবেন শুধু মাত্র সিল্ভার ফ্রাগ দিয়ে।

 


Crate Opening:
PUBG Kr ফেমাস হলো ক্রেট অপেনিং, যেখানে আপনি গ্লোবাল এ  ৫০-৬০ টি ক্রেট খুলে হতাশ,সেখনে আমি বলো আপনি একবার পাবজি Kr করে দেখতে পারেন, বর্তমান এ অনেক বড় বড় ইউটিউবার রা এখন পাবজি Kr কে প্রাধান্য দিচ্ছে , Tonny, Sama, Ruppo সহ আরো অনেকেই পাবজি কে আর এ মুভ করতেছে।



পাবজি কে আর এ আপনি যদি ১০ টা ক্রেট  ওপেন করেন তাহলে তাহলে ১-২ টা লিজেন্ডারি  আইটেম পাবেন আপনি শিউর থাকতে পারেন, আবার কপাল ভালো হলে আপনি ৫-৬ টা  লিজেন্ডারি আইটেম পেয়ে  যেতে পারবেন।

পাবজি কে আর এ আপনি Solider Crate ওপেন করেও পেতে পারেন M416, Scar-L এর স্কিন যেখানে গ্লোবাল এ জুতা আর চশমা ছাড়া কিছুই পাওয়া যায় না।

আরো মজার বিষয় হলো আপনি গ্লোবাল থেকে ২-৩ গুন বেশি গান স্কিন পাবেন,  যেমন DP-28, M24
এর স্কিন গ্লোবাল এ নাই বললেই চলে পেলেও সেটা কম সময়ের জন্য। আর আপনি পাবজি কে আর পাবেন খুব সহজেই।



PUBG Kr এ আপনি পাবেন প্রতি সপ্তাহে  বিশেষ রিওয়ার্ড, প্রতি সপ্তাহে তিনটি চিকেন পাইলে পাবেন তিনটা ডোকাংশু  মেডেল এবং শনি ও রবিবারে পাবেন ২ টা মেডেল, আর ইভেন্ট এ তো  থাকেই মেডেল সহ আরো অনেক ইন্টারেস্টিং রিওয়ার্ড। প্রতি ৪ টা মেডেল এ একটি করে প্রিমিয়াম ক্রেট পেয়ে যাবেন, প্রতিমাসে দেখা যায় সবকিছু মিলিয়ে ২০-৪০ টি মেডেল পাওয়া যায়।

পাবজি গ্লোবাল থেকে পাবজি কে আর ১০ গুন ভালো ক্রেট অপেনিং এ। আপনি লেভেল ১০ এর কমপ্লিট করেলেই পাবেন বিশেষ রিউয়ার্ড সব মিলিয়ে ৮-১০ টি প্রিমিয়ম ক্রেট পাবেন আর ওপেন করলে ২-৩ টি লিজেন্ডারি আইটেম পেয়ে যাবেন।



Game Play:
আমরা সবাই জানি পাবজি গ্লোবাল মেইনন্টেন করে Tencent কিন্তু পাবজি কে আর মেইনন্টেন করে করে LightSpeed, Quantum এবং Krafton Game Union. আমি ২ ভার্সন ই খেলি আমার কছে পবজি গ্লোবাল থেকে পাবজি কে আর বেশি স্মুথ লাগে আর ফ্রিজিং ইসুটি পাই নাই। ২ টার গ্রাপিক্স একি রকম।

আপনি যদি পাবজির পিছনে টাকা খরচ না করেই  পাবজি ডেকোরেট করতে চান তাহলে আপনার জন্য পাবজি কে আর ভার্সন আপনার জন্যই।



Download And Install: 
যেহেতু এটা কোরিয়া আর জাপান দের জন্য বানানো সেহেতু নরমাল প্লে স্টোরে পাবেন না।

২ টি ওয়ে আছে ডাউনলোড করার

১। প্লে স্টোর থেকে Solo Vpn Connect করে Japan/Korea Select করে প্লে স্টোরে পাবেন।

২। যেকোন একটি ব্রাউজারে গিয়ে TAP TAP.apk লিখে সার্চ করে এ্যাপ্স টা ডাউনলোড করে এ্যাপ্স টা ওপেন করেবন, তারপরে সার্চ বার আছে উপরে PUBG Kr লিখে সার্চ করলেই চলে আসবে। এইখান থেকে ইন্সটল করে নিবেন। তারপরে ইনজয় করুন পাবজি কে আর ভার্সন।

উপরের পুরো লেখাটি আমার ২-৩ মাসের এক্সপেরিন্স থেকে লেখা । বুঝতে সমস্যা হলে বা কোন কিছুর জানার থাকলে পোষ্ট এর নিচে কমেন্ট সেকশনে কমেন্ট করতে পারেন, সমস্যা সমাধান করার চেষ্টা করবো ইনশা-আল্লাহ। সবাই ভালো থাকবেন।


নিত্য নতুন এমন সব পোষ্ট পেতে আমাদের সাইটে চোখ রাখুন।

Post a Comment

Previous Post Next Post