Picture Source: Trendzetime.com

বয়স বাড়ার সাথে সাথে বিশ্বে সমস্যা দেখা দেয়। এই পৃথিবীতে যদি এমন একটি স্বর্গের সন পাওয়া যায় যেখানে মানুষ কখনই বুড়ো হয়ে যাবে না, তবে এমন কিছু নেই। সমস্ত সমস্যা সমাধান করুন বার্ধক্য নিয়ে কোনও সমস্যা হবে না। সত্যই পৃথিবীতেএমন একটি জায়গা রয়েছে যেখানে বয়স থেমে যায়।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, পাকিস্তানের গিলগিট-বালটিস্তান প্রদেশের হুনজা ভ্যালিতে গেলে ‌যুবতি কন্যা তার মা আর দিদিমাকে একসঙ্গে দেখলে আপনি গুলিয়ে ফেলবেন। সত্তরেও টগবগে ‌যুবক থাকেন এখানকার মানুষ। তাই এই জায়গাকে বলা হয় জন্নত বা স্বর্গ। দেশ বিদেশের বহুলোক ভিড় জমায় এখানে

পকিস্তানের দখলে থাকা কাশ্মীরের একটি অংশ হলো হুনজা ভ্যালি। এই স্থানকেই বলা হয় ভূস্বর্গ আর বলা হয়  পৃথিবীর ছাদ। সমুদ্রপৃষ্ট কয়েক হাজার ফিট উপরে হিমালয়ে কোলে পাহাড় ঘেরা এই ভ্যালির সৌন্দর্য আর নির্মল পরিবেশ সবাইকে টেনে নিয়ে যায়। এখানে পরিবেশ এতটাই নির্মল যে রোগ বালাই ধারে কছে ঘেঁষে না এই হুনজা জাতীকে।

প্রাচীন হুনজা জাতীর মানুষেরা প্রায় ১২০ বছর বেঁচে থাকে। এখানকার মহিলাটি ৬০ বছরেও সন্তানের জন্ম দেয়। এটি মৃত্যুর দিন অবধি কর্মক্ষম রয়েছে। এর মূল কারণটি হল পরিষ্কার প্রকৃতি এবং জীবনযাত্রার মানের। তারা যে শাকসব্জি উত্‍পাদন  করে তা সবজি এবং ফল ছাড়া তারা কিছু খায় না।

Post a Comment

Previous Post Next Post